এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • d | ***:*** | ৩১ মে ২০১৬ ০৪:১৬54768
  • ইনটারেস্টিং
  • dd | ***:*** | ৩১ মে ২০১৬ ০৫:২৬54770
  • হ্যাঁ, বেশ ইন্টেরেস্টিং তো
  • Prativa Sarker | ***:*** | ৩১ মে ২০১৬ ০৫:৫১54771
  • তথ্যবহুল। আর মনোযোগ ধরে রাখে ।
  • তথাগত | ***:*** | ৩১ মে ২০১৬ ০৭:১৮54769
  • প্রথম প্রচেষ্টা পড়ার জন্য ধন্যবাদ
  • শিবাংশু | ***:*** | ০২ জুন ২০১৬ ০৪:১৮54773
  • ভালো লাগলো....
  • Ekak | ***:*** | ০৩ জুন ২০১৬ ০৪:০৯54775
  • সচলের লেখাটাও পড়লুম । এরকম বাঙালি বা ভারতীয় দের পছন্দ কে মাপকাঠি ধরে ফর্সা -শ্যামলার থিওরি খাড়া করা ঠিক লাগলো না । ফর্সা হওয়া যদি এত এতই ভালো একসেপ্টেবল হবে তাহলে স্কিন ট্যান করার ধুম কেন ? ইন জেনেরাল লোকজন মাঝারি রং পছন্দ করে । খুব কালো বা খুব ফর্সা কোনটাই বেশি লোকের পছন্দ নয় । গায়ের রং কে ব্যান্ড ধরে সাজানো গেলে , মাঝের দিকে এক্সেপ্তিবিলিতি বেশি ,যত চূড়ান্ত ফর্সা বা কালো তে যাওয়া যায় এক্সেপ্তিবিলিতি কমতে থাকে ।
  • Ekak | ***:*** | ০৩ জুন ২০১৬ ০৪:১৪54777
  • এছাড়া স্কিন টোন একটা বিশাল বড় রোল প্লে করে । খাবারের ক্ষেত্রে যেমন স্বাদ আর গন্ধ কে আলাদা করে বিচার করার প্রথা মডার্ন কুলিনারী তে নেই, বরং একসঙ্গে ফ্লেভার ক্যারেক্তারিস্তিক্স নিয়ে আলোচনা হয় ; চামড়ার ক্ষেত্রেও সেরকম স্কিন টোন । খুব ফর্সা প্লাস ডেড লুকিং স্কিন এর এক্সেপ্তিবিলিতি কম । শ্যামলা প্লাস উজ্জল টোন এর এক্সেপ্তিবিলিতি বেশি । শুধুমাত্র "রং " দিয়ে আদৌ কি সিদ্ধান্তে পৌছনো সম্ভব জানি না । ওভারল , মিডিয়াম রং এবং লাইভলি / উজ্জল স্কিন চট করে দৃষ্টি আকর্ষণ করে ।
  • সে | ***:*** | ০৩ জুন ২০১৬ ০৪:১৪54776
  • স্কিন ট্যান করানোর পেছনে নানারকম ব্যাপার থাকে। গায়ের রং গাঢ় করানোটা আসল কারণ নয়, অন্ততঃ আজকাল।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : guruchandali@gmail.com ।


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভালবেসে মতামত দিন