
চটি ও মোটা বইয়ের সমগ্র সম্ভার, কলকাতা বইমেলা ২০২০ - স্টল নং ৪৪৬
কী দেখবেন, কী কিনবেন
|
পাড়াতুতো চাঁদ - ইন্দ্রাণী (৭০/-) |
কাঠপাতার ঘর - কুলদা রায় (৯০/-) |
|
মজুররত্ন - তন্বী হালদার (১৩০/-) |
পেলেকার লুঙ্গী - আনোয়ার শাহাদাত (৪০/-) |
|
অতি নাটকীয় – একক (৬০/-) |
ওই মণিময় তার কাহিনী - রবিশঙ্কর বল (৬০/-) |
|
পেন্ডুলাম - জয়ন্ত দে (১১০/-) |
নির্বাচিত গল্পপাঠ - সংকলন (৪০০/- প্রতি খণ্ড) |
|
ফরিশতা ও মেয়েরা - প্রতিভা সরকার (৯০/-) |
কুমুদির রোমহর্ষক গল্প - জয়ন্তী অধিকারী (১৫০/-) |
|
আচাভুয়া উড়াপাক - অভিষেক ভট্টাচার্য (৬০/-) |
বর্ণসংকর - বিপুল দাস (৬০/-) |
|
হারিয়ে যাওয়া গল্প - অমর মিত্র (সংগ্রহ) (১৬৫/-) |
আশালতা - অমর মিত্র (১০০/-) |
|
এখন মৃত্যুর ঘ্রাণ - অমর মিত্র (১১০/-) |
সরমার সন্ততি - বিপুল দাস (১৫০/-) |
|
হেনরিদ্বীপের পরণকথা - অভিজিৎ সেনগুপ্ত (১২০/-) |
বাকী অংশ বিজ্ঞাপন বিরতির পর - অর্ণব সাহা (১১০/-) |
|
তোমার সঙ্গে খেলা - বিপুল দাস (৮০/-) |
সিজনস অব বিট্রেয়াল - দময়ন্তী (ডকু ফিকশান) (১১০/-) |
|
কুরবানি অথবা কার্নিভাল - শাক্যজিৎ ভট্টাচার্য (১৫০/-) |
খান্ডবদাহন - সৈকত বন্দ্যোপাধ্যায় (৮০/-) |
|
দিনগুলি রাতগুলি - সৈকত বন্দ্যোপাধ্যায় (৭০/-) |
মহেঞ্জোদারো - সৈকত বন্দ্যোপাধ্যায় (৭০/-) |
|
খেরোবাসনা - সৈকত বন্দ্যোপাধ্যায় (৯০/-) |
বৃহৎ ন্যানোপুরাণ - সৈকত বন্দ্যোপাধ্যায় (৯০/-) |
|
অলৌকিক প্রেম ও নৃশংস হত্যার রহস্যোপন্যাস - মলয় রায়চৌধুরি (৭০/-) |
অরূপ তোমার এঁটোকাঁটা - মলয় রায়চৌধুরি (৭০/-) প্রলাপ নদীর কথা - অনিন্দিতা গোস্বামী (৮০/-) |
|
নখদন্ত - মলয় রায়চৌধুরি (৭০/-) নিরুদ্দিষ্টের উপাখ্যান ও অন্যান্য কাহিনী - অমর মিত্র (১৩০/-) |
কামান বেবি - বিপুল দাস (৬০/-) হিরণ্যরেতা - অজিত রায় (১২০/-) |
|
গোরা নকশাল - কল্লোল লাহিড়ী (৬০/-) |
|
মন্দ সাইদাতি - জারিফা জাহান (২০/-) |
বিশ্বাসের কাছে নতজানু - চিরশ্রী দেবনাথ (২০/-) |
|
পিতৃ পরিচয় - বেবী সাউ (২০/-) |
চ্যুত ; লুন্যাটিক - দীপাংশু আচার্য্য (৪৫/-) |
|
আগুনপাহাড় - পিনাকী ঠাকুর (২০/-) |
এক ব্যাগ নব্বই - ১৯টি বইয়ের সংকলন (৩৮০/-) |
|
সিমোন দ্য নেলসন - রোশনারা মিশ্র ও চিরঞ্জিত সামন্ত (৪০/-) |
অযথা চিঠিপত্র বিলি না করে পোস্টাপিসটা খুলে যাচ্ছে সামহন্তা ফুলে – তনুজ (৩৫/-) |
|
লক্ষ্মীর পাঁচা৯ - যশোধরা রায়চৌধুরি সম্পাদিত (৬০/-) |
তাহাদের কথা - সংকলন (৭০/-) |
|
বোস্টনে বঙ্গে - বর্ন ফ্রি (৫০/-) |
অসুখ সারান - ঈপ্সিতা পালভৌমিক (২০/-) |
|
নৈঃশব্দের পত্রগুচ্ছ - অভিজিৎ, অর্চন (২৫০/-) |
আমার যৌনতা – সংকলন (১১০/-) |
|
প্রসঙ্গ ধর্ষণ – সংকলন (৪০/-) |
A Silent Saga – colonial Calcutta caught in camera - অর্চন, অভিজিৎ, জয়দীপ ও চন্দ্র (২৫০/-) |
|
ইরানে - নীলাঞ্জন হাজরা (৪৫০/-) |
সর্ষেদানায় ইচ্ছেডানায় - অচল সিকি (২৫০/-) |
| লা জবাব দিল্লি - শমীক মুখোপাধ্যায় (৬০/-) |
|
উদ্বাস্তু কলোনীর কথা - সংকলন (কল্লোল) (১১০/-) |
কারাগার বধ্যভূমি ও স্মৃতিকথকতা – কল্লোল (১২০/-) |
|
তক্কোগুলি চরিতাবলী ও আখ্যানসমূহ -কল্লোল (১৫০/-) |
অনুষ্ঠান প্রচারে বিঘ্ন ঘটায় দুঃখিত - শাক্যজিৎ ভট্টাচার্য্য (৭০/-) |
|
এক গাঁয়ের ডাক্তারের গল্প - ডাঃ অনিরুদ্ধ সেনগুপ্ত (৯০/-) |
আমার কারাবাস, শাহবাগ এবং অন্যান্য - আসিফ মহীউদ্দিন (৩০/-) |
|
নাগরিকপঞ্জী ও ডিটেনশান ক্যাম্পঃ আসামে নাগরিক তৈরীর বৃত্তান্ত - সংকলন (৩০/-) |
কাশ্মীর, রাজনৈতিক অস্থিরতা, গণতন্ত্র ও জনমত - মিঠুন ভৌমিক (৬০/-) |
|
মোদীনমিক্স - মৈত্রীশ ঘটক, উদয়ন মুখার্জী (২০/-) |
সবার জন্য স্বাস্থ্য - সংকলন (পুণ্যব্রত গুণ ) (৬০/-) |
|
মোদীকেয়ার, কার মুনাফা ? - পুণ্যব্রত গুণ , সত্য শিবরামন (৪৫/-) |
আদালত মিডিয়া সমাজ এবং ধনঞ্জয়ের ফাঁসি - দেবাশীষ সেনগুপ্ত, প্রবাল চৌধুরি, পরমেশ গোস্বামী (১১০/-) |
|
স্বাস্থ্য (অ)ব্যবস্থা - সংকলন (পুণ্যব্রত গুণ) (১২০/-) |
অপ্রকাশিত মরিচঝাঁপি - সংকলন (তুষার ভট্টাচার্য) (২০০/-) |
|
বাংলা কাব্যগীতির অন্য ধারা - সংকলন (৩০/-) |
অ(ন)ন্য মহীন (১) - সংকলন (১১০/-) |
|
নিজের বাছাই - মলয় রায়চৌধুরি (১৬৫/-) বন্দরের সান্ধ্যভাষা - সৈকত বন্দ্যোপাধ্যায় (৪০/-) |
নৈঃশব্দের সংলাপ, বিশ্বসাহিত্যের নির্বাচিত সাক্ষাৎকার - এমদাদ রহমান (অনুবাদ) (২৭৫/-) |
|
আমার উন্মন বাদ্যকর- ইন্দ্রনীল ঘোষদস্তিদার (২০/-) অবান্তর পাঠশালা - জয়া মিত্র (অনুবাদ) (১০০/-) পাঁচ মাথার মোড় - সঞ্জয় মুখোপাধ্যায় (৫০/-) |
মিছিলে বাদল সরকার - অদ্রীশ বিশ্বাস (৪০/-) রংনাম্বার: হিরণ মিত্রের সঙ্গে কথোপকথন - অদ্রীশ বিশ্বাস ও বিষাণ বসু (২৫০/-) |
|
হাম্বা - সৈকত বন্দ্যোপাধ্যায় (২৫/-) |
হাম্বা হাম্বা - সৈকত বন্দ্যোপাধ্যায় (২৫/-) |
|
অনলাইনঃ https://www.collegestreet.net/ |
কলকাতাঃ সুপ্রকাশ বইঘর (সূর্য্য সেন স্ট্রীট, পুঁটিরামের উল্টোদিকে), দেজ, ধ্যানবিন্দু, উবুদশ, দে বুক স্টোর |
|
চুঁচুড়াঃ বিদ্যার্থী কৃষ্ণনগরঃ সংকলন |
ঢাকাঃ সংহতি, বিদিত, বাতিঘর, উজান, বেঙ্গালুরু ও চেন্নাইঃ বইঠেক |
Website: http://www.guruchandali.com, Email: guruchandali@gmail.com, Ph/Whatsapp: +91 93303 08043
ব্রেভো
aranya | 172.68.***.*** | ০১ ফেব্রুয়ারি ২০২০ ২২:২৬729544
de | 162.158.***.*** | ০২ ফেব্রুয়ারি ২০২০ ০৯:১৫729546
pi | 162.158.***.*** | ০৪ ফেব্রুয়ারি ২০২০ ১০:২৬729554
pi | 162.158.***.*** | ০৪ ফেব্রুয়ারি ২০২০ ১২:৪৬729558
kumu | 162.158.***.*** | ০৪ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৩৬729559আত্মজীবনী নাই বা হল - রোমহর্ষক যে তাতে সন্দেহ নাই
MANAB PAL | 172.69.***.*** | ০৫ ফেব্রুয়ারি ২০২০ ২১:১৫729568
pi | 172.69.***.*** | ০৭ ফেব্রুয়ারি ২০২০ ২২:২৬729594
aranya | 162.158.***.*** | ০৮ ফেব্রুয়ারি ২০২০ ০৭:০২729595
গুরুচণ্ডা৯ | 162.158.***.*** | ০১ মার্চ ২০২০ ১৪:০৯729796
pi | 172.69.***.*** | ০৬ মার্চ ২০২০ ০৭:২৫729842এপারে বেশ কয়েক বছর ধরে বইয়ের প্রচ্ছদে শিরোনাম ও লেখকের নামের পাশাপাশি প্রমো যোগ করার চল শুরু হয়েছে। এতে বইটির বিষয়বস্তু সম্পর্কে পাঠকের চট করে ধারণা জন্মে, তাকে আগ্রহী করে তোলে। এটিই আধুনিক রীতি।
যেমন, আমার শেষ বইটির নাম "পাহাড়ে বিপন্ন জনপদ", প্রচ্ছদে বইয়ের নাম ও লেখকের নামের পর প্রমো হিসেবে প্রকাশক জুড়ে দিয়েছেন এই বাক্য "সাংবাদিকের জবানবন্দিতে পার্বত্য চট্টগ্রামের অকথিত অধ্যায়"।
গুরুচণ্ডা৯ র নতুন বই প্রকাশের ক্ষেত্রে এমন ভাবা যেতে পারে?